রাজনীতি পদের জন্য নয়, মানুষের সেবার জন্য করতে হবে

  • প্রকাশিত: May 17, 2019
  • ক্যাটাগরি :

অনলাইন ডেস্ক:

রাজনীতি পদের জন্য নয়, মানুষের সেবার জন্য করতে হবে বলে জানালেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শুক্রবার সকালে গণভবনে তার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে আসা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের উদ্দেশে তিনি বলেন, দুঃসময়ে তৃণমূল থেকে শুরু করে সবার অক্লান্ত পরিশ্রমেই দল হিসেবে আওয়ামী লীগ বর্তমান অবস্থানে এসেছে। এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ মানুষের জন্য কাজ করে বলেই মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করে টানা ক্ষমতায় টিকে আছে।

তিনি বলেন, স্কুল জীবন থেকেই রাজনীতির সাথে জড়িত ছিলাম, কলেজে-ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগেরই সদস্য ছিলাম। ১৯৮১ সালে আওয়ামী লীগের সদস্য হলাম। ছাত্র রাজনীতি থেকেই রাজনীতি শুরু করলেও ছাত্রলীগের কোনো বড় পোস্টে ছিলাম না। বড় পোস্ট চাইও নি কখনো। ঢাকা বিশ্ববিদ্যালয়ে যখন ছিলাম তখন বিশ্ববিদ্যালয় কমিটির একজন সদস্য ছিলাম।

তিনি আরো বলেন, নির্বাচনে যারা একদম প্রথমবারের ভোটার তারা সকলেই আওয়ামী লীগকে ভোট দিয়ে তাদের আস্থা-বিশ্বাস জানিয়েছে। এর কারণ হলো, আমরা যে ক্ষমতায় থেকে মানুষের জন্য কাজ করেছি, উন্নয়ন করেছি, সেটা মানুষ উপলব্ধি করতে পেরেছে। একজন রাজনৈতিক নেতার জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ, মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করা। ক্ষমতায় থাকলে সাধারণত মানুষের জনপ্রিয়তা হ্রাস পায়। আমরা ক্ষমতায় এসে মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করতে পেরেছি বলেই মানুষের ভোট আমরা পেয়েছি। মানুষের বিশ্বাস অর্জন করতে পেরেছি।


জাতীয়