“ফাগুন হাওয়ায়” দেখা যাবে অনলাইনে

  • প্রকাশিত: March 14, 2019
  • ক্যাটাগরি :

ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘ফাগুন হাওয়ায়’। পরিচালনা করেছেন গুণী নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ। গত ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায় সিনেমাটি। এরপর দর্শক ও সমালোচকদের কাছে দারুণ প্রশংসা পায়।

দেশের সীমানা ছাড়িয়ে বিদেশের মাটিতেও প্রশংসিত হয় ‘ফাগুন হাওয়ায়’। আমেরিকা ও কানাডায় সিনেমাটি মুক্তি পাওয়ার পর দর্শকদের মন জয়

করে। এবার ‘ফাগুন হাওয়ায়’ আসছে অনলাইনে। অন্তর্জালেই দেখা যাবে সিনেমাটি।

ইন্টারনেটভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম আইফ্লিক্সে মুক্তি পাচ্ছে ‘ফাগুন হাওয়ায়’। ১৫ মার্চ, শুক্রবার থেকেই সিনেমাটি আইফ্লিক্সে দেখা যাবে। বিষয়টি নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।

১৪ মার্চ, বৃহস্পতিবার ইমপ্রেস টেলিফিল্ম ও আইফ্লিক্সের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের বার্তা প্রধান ও গণমাধ্যাম ব্যক্তিত্ব শাইখ সিরাজ এবং ইমপ্রেস টেলিফিল্মের কনসাল্টেন্ট (ফিল্ম) ও চলচ্চিত্র পরিচালক আবু শাহেদ ইমন, আইফ্লিক্সের পক্ষে উপস্থিত ছিলেন মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম ভূঁইয়া, আইফ্লিক্সের কান্ট্রি ম্যানেজার জনাব ইমরুল করিম প্রমুখ।

‘ফাগুন হাওয়ায়’-এর অনলাইনে মুক্তি নিয়ে ফরিদুর রেজা সাগর বলেন, ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে অনেক বড় ছবি হয়েছে এমনটা আমরা বলিনি, তৌকীরও বলেনি। আমরা বলেছি ভাষা আন্দোলন নিয়ে পূর্ণাঙ্গ একটি চলচ্চিত্র আমরা নির্মাণ করেছি। আর এই ছবিটি যে শুধু দেশে দর্শক নন্দিত হয়েছে তাই নয়, সারা পৃথিবীর বাঙালি দর্শকরা প্রবল আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। যেভাবে সম্ভব তারা ছবিটি দেখতে চান। এটা আমাদের জন্য বিরাট পাওয়া। আর তাদের কথা বিবেচনা করেই অনলাইন প্লাটফর্ম আইফ্লিক্সে মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এর মূল দুই চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও আছেন আবুল হায়াত, শহীদুল আলম সাচ্চু, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ, নুসরাত জেরী ও বলিউডের অভিনেতা যশপাল শর্মা প্রমুখ।


বিনোদন