ফরিদগঞ্জে শান্তিপূর্ন ভাবে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্টিত

ফরিদগঞ্জ প্রতিনিধি:
ফরিদগঞ্জের এমপি ও তথ্য মন্ত্রনালয়ের স্থায়ী কমিটি সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কোন অপশক্তি পরাজিত করতে পারে না। তবে আওয়ামী লীগের ঐক্য রশি দিয়ে শক্ত ভাবে বেঁধে রাখলেও কিছু রাজাকার আবার ওই রশির মধ্যে ঢুকে পড়ে আওয়ামী লীগের ঐক্যর বাঁধন ছিড়তে চায়। এ বাঁধন যেন ছিড়তে না পারে সেইদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। বুধবার ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজিত বর্ধিত সভায় শফিকুর রহমান এমপি তার বক্তব্য উপরোক্ত কথা বলেছেন।

মুহম্মদ শফিকুর রহমান এমপি তার বক্তব্য ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে অভিনন্দন জানিয়ে আরো বলেছেন, দেশে এখন আর আগের মত মানুষ না খেয়ে থাকে না। বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সভাপতির বক্তব্যের প্রসংশা করে এমপি আরো বলেন,ফরিদগঞ্জে ২০০৫ হতে আওয়ামীলীগের যত কমিটি হয়েছে তাদের গঠিত কমিটিগুলোর মধ্যে সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী ও আমি নিজে উপদেষ্টা ছিলাম। পরে আমাদেরকে কি কারনে বাদ দেওয়া হয়েছে তা জানি না। তাছাড়া ব্যালটের মাধ্যমে ছাত্রলীগের নির্বাচিত কমিটিকেও বাতিল করে ছুড়ে ফেলা হয়েছে। বিগত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক নিয়ে জাতীয় সংসদের নির্বাচন করতে পাঠিয়েছিলেন। কিন্তু বিগত দুটি জাতীয় সংসদ নির্বাচনে কি কারনে নৌকা প্রতীককে হারানো হয়েছে তা আর আমি বললাম না। তবে গত জাতীয় সংসদ নির্বাচনে ফরিদগঞ্জের জনগন আমাকে ১ লাখ ৭০ হাজার ভোট দিয়ে নির্বাচিত করায় তাদের প্রতি কৃতঙ্গতা পোষন করছি।
একই সভায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন ভুইয়া বলেছেন, দলের মধ্যে থেকে কেউ বিশৃংখলা করলে তা বরদাস করা হবে না। দলের তৃনমূলের নেতাকমীরাই দলের প্রান শক্তি। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে দলের তৃনমূলের নেতাকর্মীরাই তাদের পছন্দের নের্তৃত্ব তৈরী করবে ।

ছবি. ফরিদগঞ্জ প্রতিনিধি

অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী তার বক্তব্য বলেছেন, আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর নের্তৃত্বে ৩০ লাখ শহীদের বিনিময়ে এই স্বাধীন দেশ আমরা অর্জন করেছি। জাতির পিতা স্বপ্ন ছিল এই দেশকে সুখী ও সমৃদ্ধশালী করা । সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে দলের সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আমাদের আর কোন বিকল্প নেই।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিয্দ্ধোা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকারের পরিচালনায় ওই বর্ধিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহফুজুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক অহিদুর রহমান রানা, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম কন্ট্রাকটর, জেলা স্বাস্থ্য ও জন সংখ্যা বিষংক সম্পাদক ডাক্তার হারুনুর রশিদ সাগর, পৌর আওয়ামী লীগের সভাপতি স্থানীয় বিআরডিবির নব নির্বাচিত চেয়ারম্যান মোতাহার হোসেন রতন , আলীগ নেতা আমির আজম রেজা প্রমুখ।


রাজনীতি