ফরিদগঞ্জে দ্রুত স্টেডিয়াম নির্মাণের চেষ্টা করবো

ফরিদগঞ্জ প্রতিনিধি:
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, যুব সমাজ আমাদের শক্তি। আজকের যুবকরা আগামীদিনে দেশকে এগিয়ে নিতে দায়িত্ব গ্রহণ করবে। তাই তাদেরকে মাদক, জঙ্গীবাদসহ সকল অপশক্তি থেকে তাদের রক্ষা করতে হবে। সেই ক্ষেত্রে সামাজিক সচেতনতা বৃদ্ধির সাথে সাথে ক্রীড়ামুখি করতে হবে যুব সমাজকে। আশার কথা রূপসা এলাকার লোকজন এই ক্ষেত্রে অনেকটা এগিয়ে।
তারা দলমতের উর্ধ্বে উঠে এই এলাকার যুবক তথা সাধারণ মানুষকে জঙ্গীবাদ মাদকসহ সামাজিক ব্যাধি থেকে মুক্ত রাখতে নানা উদ্যোগ গ্রহণ করছে। ক্রিকেট ফুটবলসহ সারা বছর নানা ক্রীড়া আয়োজনের মাধ্যমে লোকজনকে মাঠমুখি করছে। তাদের এই উদ্যোগের সাথে তাল মিলিয়ে বলতে চাই, মাদকের বিরুদ্ধে আমাদের যেই যুদ্ধ চলছে, তা ক্রীড়ার মাধ্যমেও মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলমান থাকবে, আরো বেগবান হবে। লোকজনের খেলা নিয়ে এই উচ্ছাসের দিকে লক্ষ্য রেখে ফরিদগঞ্জ উপজেলায় দ্রুত একটি স্টেডিয়াম নির্মাণের চেষ্টা করবো। এই সাথে ক্রিকেট উন্নয়নে একাডেমী করা যায় কিনা তা নিয়ে আলোচনা করবো।
এসময় তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নে বিশ্বাসী। তাই গত ১০ বছরে সারা দেশে অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু সেই ক্ষেত্রে ফরিদগঞ্জ অনেকখানি পিছিয়ে রয়েছে। উপজেলা সদরের সাথে রূপসা সংযোগ সড়কটিই তার বড় প্রমাণ । আমি সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে আপনাদের সমস্যাগুলোকে চিহ্নিত করে তার দুর করার জন্য কাজ শুরু করেছি।
শনিবার বিকালে ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের রূপসা গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট সিজন-৬ এর ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।
রূপসা আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে রূপসা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও গোল্ডকাপ ক্রিকেট আয়োজক কমিটির আহ্বায়ক নাজিম উদ্দিন পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-১ আসন রামগঞ্জ এর সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান।
উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ হোসেন মিন্টুর পরিচালনায় ফরিদগঞ্জ পৌর সভার মেয়র মাহফুজুল হক, রূপসা ঐহিত্যবাহী জমিদার পরিবারের সদস্য সৈয়দ মেহেদী হাসান চৌধুরী, থানা অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ  বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহমেদ মজুমদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী, বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সম্পাদক নজরুল ইসলাম সুমন, রূপসা আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহম্মেদ, রূপসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুর হোসেন , বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ ও আওয়ামী আইনজীবি পরিষদের কেন্দ্রীয় নেতা অ্যাড. নুর হোসেন বলাই।  এর আগে সকালে নির্ধারিত ২০ ওভারে ফাইনালে হাজীগঞ্জ সিটি একাদশ ২২৩/৭ করে। পরে প্রতিদ্বন্দী রামগঞ্জ আনোয়ার খান মর্ডান ক্রিকেট টিম ২১৪/১০ করতে সমর্থ হলে । ৯ রানে বিজয়ী হয়ে চ্যাম্পিয়ন হয় হাজীগঞ্জ সিটি একাদশ। পরে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে ট্রফি তুলে দেন।

অন্যান্য