ফরিদগঞ্জের কালিরবাজারে আবারো ভয়াবহ অগ্নিকান্ড

গাজী মমিন, ফরিদগঞ্জ: ফরিদগঞ্জের কালিরবাজারে আবারও ভয়াবহ অগ্নি কান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।
সরেজমিন জানা গেছে, উপজেলার ১৪ নং দক্ষিণ ইউনিয়নের কালিরবাজারে মঙ্গবার দিবাগত রাত আনুমানিক ৩ ঘটিকার সময় বাজারের দক্ষিণ অংশে অগ্নি কান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পাশবর্তী উপজেলা রায়পুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও চাঁদপুর থেকে আরেকটি ইউনিট গিয়ে আপ্রাণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশন সহকারি ফরিদ আহম্মেদ বলেন, আগুনে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত শেষে বলা যাবে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে সবগুলো দোকানে পর্যাপ্ত পরিমানে মালামাল ছিলো।
এদিকে দোকান মালিকরা জানান, মেসার্স হক ট্রেডার্সের দুইটি দোকান, একটি টিনের দোকানে প্রায় পাঁচ লক্ষ টাকার টিন ছিল আরেকটি সিমেন্টের গোডাউনে প্রায় তিন লক্ষ টাকার সিমেন্ট, মাহবুব ফারর্মেসিতে প্রায় দুই লক্ষ, আনোয়ার ভ্যারাইটিজ স্টোর এন্ড ফুড সেলাররে দশলক্ষ, কলিমুল্যাহ বেডিং স্টোরে তুুলো ধুনার মেশিনসহ প্রায় তিন লক্ষ টাকার ও রায়হান অটো-তে প্রায় তিন লক্ষ টাকার মালামাল ছিলো। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, গভির রাতে আগুন লাগার কারণে তাদের কোন মালমাল রক্ষা করতে পারেনি। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা কেহ জানাতে পারেনি। এসময় ক্ষতিগ্রস্থদের মধ্যে কয়েকজন কান্নায় ভেঙ্গে পরেন।
উল্লেখ্য, কালির বাজারে ইতিপূর্বে রাতের আঁধারে এক ভয়াবহ অগ্নিকান্ডে বেশ কয়েকটি দোকান পূড়ে যায়। এ নিয়ে স্থানীয় জনগণ আতংকে রয়েছেন। ফরিদগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস না থাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘঠলে মালামাল রক্ষা করতে পারেন না।
আগুন লাগার খবর পেয়ে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. সাইফুল ইসলাম সোহেল ও আলমগীর হোসেন রিপন ও সংরক্ষিত মহিলা প্রার্থী রাবেয়া বেগম ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের শান্তͦনা দেন।


দেশজুড়ে