পড়া লেখার পাশা-পাশি শিশুদের দেশপ্রেম শিখাতে হবে…এ্যাড.জাহিদুল ইসলাম রোমান।

গাজী মমিন: ফরিদগঞ্জে সরকারী বৃত্তিপ্রাপ্ত ৪৮জন শিক্ষার্র্থীকে সংবর্ধনা প্রদান করা করেছে মাতৃছায়া কিন্ডারগার্টেন। গত কয়েক বছরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয়ে থেকে বৃত্তি অর্জন করে এ শিক্ষার্থীরা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

শনিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ সময় কয়েকশত শিক্ষার্থী, অভিভাবক, সুধিজন ও শিক্ষক উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জাহিদুল ইসলাম রোমান বলেন, এক সময় বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন ছিলো। সততার দিক থেকে আমাদের রাষ্ট্র প্রধান মাননীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা হচ্ছে বিশ্বে ৩য় স্থান অর্জন করেছেন। সেই দূর্নীতিগ্রস্থ বাংলাদেশ এখন নেই। এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা আরও বড় স্বপ্ন দেখছি। আমরা আজকে মহাদেশে আমাদের অবস্থান জানান দিচ্ছি। আজকে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মধ্য দিয়ে সেখানে আমাদের একটা অবস্থান তৈরি হচ্ছে। আজকে নিজেদের অর্থায়নে আমাদের পদ্মাসেতু হচ্ছে। আমাদের যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ঘোষনা দিয়েছেন, ১০টা লাইনের ফ্লাই ওভার হবে। বিশ্বে আমরা গরিব রাষ্ট্র হিসেবে পরিচিত ছিলাম। বলা হয়েছিলো আমাদের ঝুড়ির তলায় নেই। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা শিক্ষার্থীদের দেশপ্রেমটা শিখান। দেশপ্রেম ঈমানের অঙ্গ। শিক্ষার্থীদের মধ্যে দেশ প্রেম না থাকলে এই শিক্ষা সমাজের কোন গুরত্ব রাখবেনা। আমরা শুধু পুঁথিগত শিক্ষা না, মানসম্মত শিক্ষা চাই। শিশুদের পরিবেশিত আবৃতি, নৃত্য দেখে মুগ্ধ হয়ে তিনি বলেন, শিশুদের প্রতিভা কাজে লাগাতে হবে। পড়ালেখার পাশা-পাশি তাদের চিত্রাংকন খেলা ধুলার চর্চা করাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিটু ও সাইফুল ইসলাম রিপন। ফরিদগঞ্জ উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. বেলায়েত হোসেন, মো. আব্দুল মোতালেব, ও মো. ইলিয়াস আ’লীগ নেতা ফারুক হোসেন, মোস্তফা কামার মুকুল প্রমূখ।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আমির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রধান শিক্ষক রেজাউল করিম মাসুদ।


দেশজুড়ে