প্রতিবন্ধী ভাতিজি কে যৌন নির্যাতনের দায়ে চাচা গ্রেফতার

  • প্রকাশিত: July 9, 2019
  • ক্যাটাগরি :

মহিউদ্দিন আহমেদ,গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে পৌর এলাকার লোহাগাছ গ্রামের প্রতিবন্ধী এক ভাতিজি (১২) কে যৌন পীড়নের মামলায় আজ ৯জুলাই ভোররাতে চাচাকে গ্রেফতার করেছে শ্রীপুর মডেল থানা পুলিশ। এর আগে যৌন পীড়নের ঘটনায় প্রতিবন্ধী শিশুর বাবা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। গ্রেফতার হওয়া আলাল উদ্দিন (৫০) পৌর এলাকার লোহাগাছ গ্রামের মৃত মারফত আলীর ছেলে।

প্রতিবন্ধী মেয়েটি সম্পর্কে আলাল উদ্দিনের ভাইয়ের মেয়ে হয়। নির্যাতনের শিকার ওই প্রতিবন্ধীর বাবা ও মামলা সুত্রে জানা যায়, বাবা ও মা কাজে বাড়ীর বাইরে থাকায় প্রতিবন্ধী মেয়েটি গতকাল সোমবার দুপুরে খেলতে পাশেই তার চাচা আলা উদ্দিনের বাড়ীতে যায়। এসময় চাচা আলাউদ্দিন তাকে পেয়ারা খাওয়ানোর লোভ দেখিয়ে নিজেদের রান্না ঘরের ভিতর ডেকে নেয়। পরে দরজা বন্ধ করে শিশুটির শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিতে থাকে। এসময় শিশুটির চিৎকার ও চেচামেচিতে তার ভাই ও আমার এক ভাগ্নে দৌড়ে আসে। পরে সে ইশারায় ও কথা দিয়ে উপরোক্ত ঘটনার বর্ণনা দেয়। সন্ধ্যায় উপরোক্ত বিষয়ে জানতে পেরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) আব্দুল মালেক জানান, যৌন পীড়নের মামলায় অভিযুক্ত চাচা আলা উদ্দিনকে গত রাতে গ্রেফতার করা হয়েছে।

পরে তাকে মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়।শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, শিশুটি একজন মানষিক প্রতিবন্ধী। তবে ইশারা দিয়ে বুঝাতে পেরেছে যে, আলা উদ্দিন তাকে যৌন নির্যাতন করেছে। এ ঘটনায় শিশুটির বাবার লিখিত অভিযোগ দেয়ার সাথে সাথেই মামলা রেকর্ড করা হয়।


অপরাধ