আজকের শিশুরা আগামী দিনের বভিষ্যৎ শিশুদেরকে স্কুলগামী করে তুলতে হবে। —- অ্যাড.জাহিদুল ইসলাম রোমান।

  • প্রকাশিত: June 25, 2019
  • ক্যাটাগরি :

গাজী মমিন: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরে অটিজম ও নিউরো – ডেভেলপমেন্টাল (এনডিডি) বিষয়ক দিনব্যাপী উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। শিক্ষামন্ত্রনালয়ের অধীন ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্ট ডিজএ্যাবিলিটিজ এর আয়োজনে ২৫জুন মঙ্গলবার দিনব্যাপী উপজেলা  অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মো. আলী আফরোজের সভাপতিত্বে ও একাডেমিক সুপার-ভাইজার আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা চেয়ারম্যান অ্যাড.জাহিদুল ইসলাম রোমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, অটিস্টিক শিশুদের বিকাশে পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্ব দিতে হবে। আমাদের সকলকে অটিজমদের বিষয়ে সচেতনতা বৃদ্ধিকরতে হবে। আজকের শিশু আগামীদিনের বভিষ্যৎ শিশুদেরকে বিদ্যালয়গামী করে তুলতে হবে। উন্নয়নের অগ্রযাত্রায় অটিজমদের অংশিধারীত্ব করতে হবে। অটিজমদের সঙ্গে সকলে ভালো ব্যবহার মাধ্যমে মানষিক ভাবে প্রস্তুত করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তছলিম,মাজুদা বেগম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডা. মোঃ জাহাঙ্গীর আলম শিপন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ আলী রেজা আশ্রাফী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব ফরিদগঞ্জের সাবেক সভাপতি প্রভাষক মো. মহিউদ্দিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বেলাল। কর্মশালায় শেসন পরিচালনার দায়িত্বে ছিলেন, চাঁদপুর সরকারী মহিলা কলেজের প্রভাষক আল আমিন ও সেলিনা পারভিন।


জাতীয়