গোপনীয়তা ও নীতিমালা

দৈনিক বাংলার জমিন তথ্য সংগ্রাহকগণ বিভিন্ন তথ্য ও ছবি সংগ্রহ করার পর যাচাই এবং প্রয়োজনীয় সম্পাদনার পর সেগুলো বিষয়ভিত্তিক ভাবে সাজিয়ে ওয়েবসাইটে দেওয়া হয় এবং সেগুলো নিয়মিত আপগ্রেড করা হয়। কিন্তু এরপরেও উপস্থাপিত তথ্যে বা ছবিতে ত্রুটি-বিচ্যুতি থাকা অস্বাভাবিক নয়। তবে কোন ভুল তথ্যের জন্য কেউ ক্ষতিগ্রস্ত হলে তার জন্য  দৈনিক বাংলার জমিন কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী নয়। কোন প্রতিবেদন পাঠ করে কোন তথ্যে ঘাটতি বা ভুল আছে মনে হলে যে কেউ ঐ পোস্টে মন্তব্য করে বা  দৈনিক বাংলার জমিন করে আমাদের জানাতে পারেন। তবে আপনার দাবী পরিপ্রেক্ষিতে ঐ প্রতিবেদন পুনঃপরীক্ষা করার পরই প্রকাশিত হবে।

দৈনিক বাংলার জমিন তথ্যগুলোর সত্ত্ব বা কপিরাইট (Copyright) সংরক্ষিত। তবে ব্যক্তিগত প্রয়োজনে, অবাণিজ্যিক উদ্দেশ্যে কিংবা কোন শিক্ষামূলক কাজে যে কেউ এর ব্যবহার করতে পারবেন। তবে এক্ষেত্রে আমাদের ক্রেডিট দিতে হবে (লিংকসহ)। আর দৈনিক বাংলার জমিন এর নীতিমালায় যেকোন সময় পরিবর্তন আনা হতে পারে। কোন পরিবর্তন আনা হলে সেটা বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গোপনীয়তা

দৈনিক বাংলার জমিন কোন ব্যাক্তিগত তথ্য ডাটাবেসে সংরক্ষণ করে না। তাই দৈনিক বাংলার জমিন আপনাকে পূর্ণ গোপনীয়তার নিশ্চয়তা দেয়। দৈনিক বাংলার জমিন শুধুমাত্র Google Analytics ব্যবহার করে ব্যবহারকারীর ব্রাউজার, অপারেটিং সিস্টেম, মেশিন, ব্রাউজিং সময়, ইত্যাদি তথ্য সংরক্ষণ করে। আর তাই কোন অবস্থাতেই ব্যবহারকারীর কোন তথ্য তৃতীয় পক্ষের কাওকে দেয়ার প্রশ্নই উঠে না।

তথাপিও, আমরা সুরক্ষাস্বরূপ সাইটে এসএসএল (SSL) কনফিগারেশন নিয়েছি। তাই আপনি নিশ্চিন্তেই বাব্যহার করেতে পারেন  দৈনিক বাংলার জমিন ওয়েবসাইট।

  • Share on Google+